বাড়িআলোকিত টেকনাফআগামীকাল টেকনাফের হ্নীলায় চেয়ারম্যান ও সাবরাং এ নারী সদস্য পদে উপ-নির্বাচন 

আগামীকাল টেকনাফের হ্নীলায় চেয়ারম্যান ও সাবরাং এ নারী সদস্য পদে উপ-নির্বাচন 

নিজস্ব প্রতিবেদক।  
আগামীকাল বৃহস্পতিবার টেকনাফ উপজেলার দুই ইউনিয়নে চেয়ারম্যান ও সংরক্ষিত নারী সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্টিত হবে। ইতিমধ্যে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন।
বুধবার (২৪ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তন হল রুম থেকে প্রিসাইডিং কর্মকর্তার ব্যালট ও সরাঞ্জাম বুঝে নিয়ে স্ব স্ব কেন্দ্রে চলে যায়। দুই ইউপির উপ-নির্বাচনে তিন চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত তিন নারী সদস্য প্রার্থী হয়ে ভোটারদের রায়ের প্রত্যাশা করছেন।
বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৮ টা থেকে স্ব স্ব কেন্দ্রে উপজেলার দুই ইউনিয়নে চেয়ারম্যান ও নারী সদস্য পদে ভোট গ্রহণ শুরু হবে। তা বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্টিত হবে।
উপজেলা নির্বাচন অফিসের তথ্য মতে, উপজেলার দুই ইউনিয়নে তিন চেয়ারম্যান ও তিন সংরক্ষিত নারী প্রার্থী রয়েছে। এতে ১২টি কেন্দ্রের মধ্যে কিছু কেন্দ্রকে ঝুঁকিপূর্ন হিসাবে চিহ্নিত করে ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
হ্নীলা ইউনিয়নে ভোটার ২৫ হাজার ২০৩ জন। এই ইউনিয়নে নয়টি কেন্দ্রের মধ্যে চিহ্নিত কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসাবে ধরা হয়েছে। এতে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন। এরা হলেন, রাশেদ মাহমুদ আলী (নৌকা), জালাল উদ্দীন চৌধুরী (আনারস) ও মীর মোঃ জাহাঙ্গীর আলম (মোটর সাইকেল)।
হ্নীলা চেয়ারম্যান পদে ত্রিমূখি লড়াইয়ের সম্ভবনার কথা বলছেন সাধারণ ভোটাররা। তিন প্রার্থীর মধ্যে রাশেদ মাহমুদ আলী সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আলীর ছেলে, এছাড়া জালাল উদ্দীন চৌধুরীও  সাবেক সাংসদ মৃত গফুর মিয়ার ছেলে। তিনি এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছিলেন, আরেক প্রাথী মীর মোঃ জাহাঙ্গীর আলমের পিতা মীর কাশেমও এ ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। সব মিলিয়ে লড়াই জমজমাট হবে এমনটি আশা এলাকাবাসীর।
অন্যদিকে সাবরাং ইউনিয়নে সংরক্ষিত নারী আসন ১,২ ও ৩ নং ওয়াডে ভোটার হচেছ ৯ হাজার ৫৬৬ জন। এই আসনের তিনটি কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এই নারী আসনে ৩ জন প্রতিদন্ধিতা করছেন। এরা হলেন, আমেনা খাতুন (হেলিকপ্টার), ছেনুয়ারা বেগম (সূর্যমূখী ফুল) ও শাহেনা বেগম (মাইক)। ওই সংরক্ষিত আসনের তিন নারী প্রার্থীই এলাকায় পরিচিত মুখ। তবে এ সময়ে শিক্ষিত নারী এলাকায় প্রয়োজন রয়েছে। সব কিছু মিলিয়ে ভাল ও সুশিক্ষিত নারীকে ভোট প্রয়োগ করবেন এমনটা জানিয়েছেন এলাকাবাসী।
টেকনাফ উপজেলা ভারপ্রাপ্ত নির্বার্হী কর্মকতা মুহাঃ আবুল মনসুর জানান, টেকনাফে দুই ইউপির উপ-নিবাচন সুষ্টু ও শান্তিপূর্ণ ভাবে  সম্পন্ন করতে সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে। প্রতি কেন্দ্রে পুলিশ, আনাসার সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। তাছাড়া নির্বার্হী ম্যাজিষ্ট্রেটের নের্তৃত্বে মোবাইল টিম, র‌্যাব ও বিজিবির একাধিক টিম কেন্দ্রের নিরাপত্তার দায়িত্ব থাকবেন বলে জানায়।
উল্লেখ্য যে, টেকনাফের হ্নীলা ইউপি চেয়ারম্যান এইচ কে আনোয়ার ও সাবরাং ইউপির সংরক্ষিত নারী সদস্য আয়শা বেগমের মৃত্যুর ফলে নির্বাচন কমিশন এই দুই আসন শূণ্য ঘোষনা করেন। পরে উপ-নির্বাচনের তফশীল ঘোষনা করেন। ঘোষিত তফশীল অনুযায়ী বৃহস্পতিবার যথা সময়ে উপ- নির্বাচন অনুষ্টিত হচেছ।
RELATED ARTICLES

Most Popular

Recent Comments