রবিবার, ০৩ জুলাই ২০২২, ০১:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকনাফে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার, আটক ১ টেকনাফ স্থলবন্দর থেকে কর/শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭২লাখ টাকার অবৈধ মালামাল জব্দ- গ্রেফতার ৩ উখিয়ায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার : এক রোহিঙ্গাসহ তিন জন গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর

নাফনদীতে বিজিবি-বিজিপি পর্যায়ে ২১তম যৌথ টহল

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৫৮ Time View

স্টাফ করেসপনডেন্ট, আলোকিত টেকনাফ :

কক্সবাজারের টেকনাফ নাফনদীতে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) অধীনস্থ হ্নীলা বিওপিতে কর্মরত নায়েব সুবেদার মোহাম্মদ আলী এর নেতৃত্বে ১২ সদস্যের একটি টহলদল ২ টি স্পীড বোটযোগে এবং মিয়ানমারের ২ নম্বর  বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ  (বিজিপি ) এর অধীনস্থ Nagakura ক্যাম্পের Police Captain Tun Tun  এর নেতৃত্বে ১২ সদস্যের একটি টহলদল ২ টি স্পীডবোট যোগে বিআরএম-১১ হতে বিআরএম-১৫ পর্যন্ত নাফ নদীতে একটি যৌথ সমন্বয় টহল পরিচালনা করা হয়।

১৩ সেপ্টেম্বর ১০.১৫ টা হতে ১১.২০ টা পর্যন্ত এ টহল চলে। এটি ছিল চলতি বছরের ২১ তম যৌথ টহল।

উক্ত যৌথ টহল করাকালীন মাদক পাচার (বিশেষ করে ইয়াবা), নারী ও শিশু পাচার, মানব পাচার প্রতিরোধের নিমিত্তে উভয় দেশের সর্বাত্মক সহযোগিতা প্রদানসহ সীমান্তে সংগঠিত যে কোন বিষয়ে বিওপি/ক্যাম্প/ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে সমাধানের বিষয়ে একমত পোষণ করেন।

২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত অধিনায়ক) শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, উভয় পক্ষের টহল কমান্ডার ও সদস্যগণ কুশলাদি বিনিময় শেষে উক্ত যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়।

উল্লেখ্য- গত মার্চ ২০১৮ মাসে ৪ টি, জুন ২০১৮ মাসে ৪ টি, জুলাই ২০১৮ মাসে ৫ টি এবং আগস্ট ২০১৮ মাসে ৫ টি ও সেপ্টেম্বর ২০১৮ মাসে ২ টি সহ মোট ২০ টি বিজিপি এর সাথে যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

এছাড়াও আসামী ২০ সেপ্টেম্বর ২০১৮  বিজিপি এর সাথে যৌথ টহল পরিচালনা করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH