সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫৯ পূর্বাহ্ন

বঙ্গোপসাগরে ১২ মাছ ধরার ট্রলার ক্ষতিগ্রস্ত : ১০০জেলে উদ্ধার, নিখোঁজ ২০, নিহত ১

Reporter Name
  • Update Time : সোমবার, ১১ জুন, ২০১৮
  • ৩৫৪ Time View

নাওশাদ আনাচ শান্ত, স্টাফ করেসপনডেন্ট :

বঙ্গোপসাগরে ঝড়ে হাওয়ার কবলে পড়ে ১০ জুন ভোর ৬ টায় ১২ টি মাছ ধরার ট্রলার ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ঘটনায় অানুমানিক ১০০ জন জেলেকে উদ্ধার করা হলেও একজনকে মৃত উদ্ধার করা হয়েছে। মৃত ব্যক্তির নাম অাব্দুর শুক্কর (৩৫), তিনি কক্সবাজার সদর এর চৌফলদন্ডী ইউনিয়নের ৩ নং ওয়ার্ড এর মধ্যপাড়া এলাকার বাসিন্দা।
কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন প্রিন্স জানান, এখনও পর্যন্ত অানুমানিক ২০ জন জেলে ঝড়ের কবলে পড়ে নিখোঁজ রয়েছেন। এই ঘটনায় কক্সবাজার জেলা প্রশাসক ওইসব অাহত জেলেদের চিকিৎসা প্রদান সহ সার্বিক বিষয়ে খোঁজ খবর নিচ্ছেন।

 জেলা প্রশাসক  কামাল হোসেন ইতোমধ্যেই মৃত ব্যক্তির পরিবার এর সাথে কথা বলেছেন এবং সার্বিক বিষয়ে সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন।

ইউএনও নোমান হোসেন আরো জানান,  অামি ইতোমধ্যে সদরের চৌফলদন্ডী এলাকার মহেশখালী মোহনা ঘুরে এসেছি। তাছাড়া মৃত অাব্দুর শুক্কর এর পরিবারের সাথে দেখা করেছি, সকল বিষয়ে খোঁজ রাখছি এবং সার্বিক সহযোগিতা অব্যাহত রেখেছি।

তিনি আরো বলেন, বর্তমানে প্রচুর বৃষ্টিসহ সাগর উত্তাল রয়েছে, ঝড়ো হাওয়া বইছে। কক্সবাজার সদর এর সমুদ্র তীরবর্তী এলাকায় সতর্কতা সংকেত এর পর হতেই মাছ ধরার ট্রলার নামতে নিষেধ করা হয়েছে। এর পর ও যারা এই অাদেশ মানছেন না সেই সব ট্রলার মালিকদের বিরুদ্ধে অাইনগত ব্যবস্থা নেওয়া হবে। অাপনারা সবাই সাবধান থাকবেন, সকলকে সাবধান রাখবেন এবং প্রশাসনকে সার্বিক সহযোগিতা করবেন।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH