রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকনাফে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার, আটক ১ টেকনাফ স্থলবন্দর থেকে কর/শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭২লাখ টাকার অবৈধ মালামাল জব্দ- গ্রেফতার ৩ উখিয়ায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার : এক রোহিঙ্গাসহ তিন জন গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর

বদলে গেল ৫ জেলার নামের ইংরেজি বানান

Reporter Name
  • Update Time : বুধবার, ৪ এপ্রিল, ২০১৮
  • ২৬৬ Time View

বদলে গেল পাঁচ জেলার নামের ইংরেজি বানান। সোমবার তেজগাঁওয়ের প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় বানান পরিবর্তনের এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নামের ইংরেজি বানান বদলে যাওয়া পাঁচ জেলা হলো চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল, যশোর ও বগুড়া।

আগে এসব জেলার নামের ইংরেজি বানান Chittagong, Comilla, Barisal, Jessore ও Bogra লেখা হতো। পরিবর্তনের কারণে এখন এসব নামের ইংরেজি বানান হবে Chattogram, Cumilla, Barishal, Jashore ও Bogura।

নিকারের বৈঠক শেষে সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার ) এনএম জিয়াউল আলম বলেন, গেজেট পাস করে এখন প্রস্তাবটি বাস্তবায়ন করা হবে।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH