বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

মহেশখালী উপজেলা ছাত্রলীগ কমিটি ঘোষণার একদিন পর পদত্যাগ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮
  • ২৮৪ Time View
স্টাফ করেসপনডেন্ট :
মহেশখালী উপজেলা ছাত্রলীগ কমিটি ঘোষণার একদিন পর সংবাদ সম্মেলন করে পদত্যাগ করেছেন ঘোষিত কমিটির সাংগঠনিক সম্পাদক ইনজামামুল হক জুসিয়ান। উক্ত সংবাদ সম্মেলনে সদ্য অনুমোদন দেওয়া মহেশখালী উপজেলা ছাত্রলীগের কমিটি বাতিল করে প্রকৃত ছাত্র ও ত্যাগী নেতাদের সমন্বয়ে পুনরায় কমিটি দেয়ার দাবি জানিয়েছে উপস্থিত মহেশখালী উপজেলা ছাত্রলীগের নেতারাও।
সোমবার (৯জুলাই) কক্সবাজার শহরের এক হোটেলের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে নেতারা। তা না হলে দুর্বার আন্দোলন ও আদালতের দ্বারস্থ হবে বলে হুঁশিয়ারি দিয়েছে তারা ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, সদ্য ঘোষিত মহেশখালী উপজেলা ছাত্রলীগের কমিটি সম্পূর্ণ সংগঠনের গঠনতন্ত্র বিরোধী। কেননা, কমিটির সভাপতি হালিমুর রশিদ ও সাধারণ সম্পাদক পারভেজ আহামদ বাবু দায়িত্ব পালনে অযোগ্য। গঠনতন্ত্র মোতাবেক সভাপতি/সাধারণ সম্পাদক, আহ্বায়ক/যুগ্ম আহ্বায়ক পদে দু’বার বহাল থাকলে পরবর্তীতে আর প্রার্থী হওয়ার যোগ্যতা রাখে না। একই সাথে ব্যবসায়ী ও অছাত্র ছাত্রলীগের নেতা নির্বাচিত হতে পারে না। কিন্তু হালিমুর রশিদ পর পর দু’বার যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন। একই সাথে তিনি একজন ব্যবসায়ী । তিনি ‘মেসার্স মারিয়া এন্টারপ্রাইজ’ (আইডি নং-৭৩৬) এর স্বত্তাধিকারী।
অন্যদিকে, সাধারণ সম্পাদক পারভেজ আহামদ বাবু একজন অছাত্র। বর্তমানে তার কোনো ছাত্রত্ব নেই। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তার ভগ্নিপতি হোয়ানকের সাবেক চেয়ারম্যান এনামুল করিম ইউনিয়ন বিএনপির সাবেক আহ্বায়ক ও জেলা বিএনপির সদস্য। মহেশখালীতে এনাম একজন অস্ত্র ব্যবসায়ী হিসেবে স্বীকৃত। একাধিক মামলার আসামী হয়ে বর্তমানে পলাতক রয়েছে।
তার অপরাধ জগত নিয়ন্ত্রণ করে এই বাবু। জাতীয় নির্বাচনের আগে অত্যন্ত সুকৌশলে বাবুকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক বানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের ভেতর ঘাপটি মেরে থাকা একটি বিরোধী চক্র। বিশাল অংকের টাকার বিনিময়ে তাকে সাধারণ সম্পাদকের পদ দেয়া হয়েছে। গঠনতন্ত্রে যে বয়স উল্লেখ রয়েছে,দুজনের বয়স অনেক আগেই তা অতিক্রম করেছে বলেও অভিযোগ করেন ছাত্রলীগ নেতারা।
 কমিটির সাংগঠনিক সম্পাদক বলেন, গঠনতন্ত্র উপেক্ষা করে অযোগ্যদের সভাপতি/সাধারণ সম্পাদক করায় উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়েছেন। কমিটি গঠনের কোনে খবর আহ্বায়ক কমিটিকে জানানো হয়নি। এমনকি নির্বাচনের আগে ছাত্রলীগের কমিটি গঠনে স্থানীয় দলীয় সাংসদ,আ’লীগের নেতাদের অবহিত করতে প্রধানমন্ত্রীর নিদের্শ থাকলেও মহেশখালী উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনে কাউকে জানানো হয়নি।
ইনজামামুল হক জুসিয়ান আরো বলেন, সংগঠনের বিরুদ্ধে হওয়ায় আমি মনে করি এই কমিটি নীতি আর নৈতিকতার বিরুদ্ধে হয়েছে। আমাকে কেন সাংগঠনিক সম্পাদক করা হয়েছে? আমিতো তাদের কাছে পদ চাইনি। আমাকে না জানিয়ে রাতের অন্ধকারে লক্ষ লক্ষ টাকার বিনিময়ে কমিটি অনুমোদন দেন জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। দু’জন বিতর্কিত ব্যক্তিকে কমিটি দেয়ায় আমি উক্ত পদ থেকে পদত্যাগ করছি। আমার মতো মহেশখালীর ছাত্রলীগের সব নেতাকর্মী এই বিতর্কিত কমিটির বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সদ্য ঘোষিত চরম বিতর্কিত কমিটির সাংগঠনিক পদ থেকে পদত্যাগের ঘোষণা দিচ্ছি।
সংবাদ সম্মেলনে নেতারা বলেন, ‘বিতর্কিত এই কমিটি বাতিল করতেই হবে। যতক্ষণ তা বাতিল হবে না, ততক্ষণ আমরা আন্দোলন চালাবো। এই বিতর্কিত কমিটিকে মাঠেই নামতে দেয়া হবে না।’ কমিটি বাতিলের প্রথম কর্মসূচী হিসেবে মঙ্গলবার দুপুর ২টায় মহেশখালী উপজেলা কার্যালয় চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। এরপরে আরো প্রতিবাদ কর্মসূচী দেয়া হবে বলে জানান নেতারা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ওয়াজেদ আলী মুরাদ, যুগ্ম আহবায়ক নুরুদ্দীন মাসুদ ও মোবারাক হোসেন বারেক, বড় মহেশখালী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মঈন উদ্দীন জাহাঙ্গীর শিমুল, মহিউদ্দীন মোহাম্মদ শাকের, ছোট মহেশখালী ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক ইরিয়ান সিকদার, শাপলাপুর ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক মহিউদ্দীন, সাধারণ সম্পাদক জসিম উদ্দীন, রাসেদুল ইসলাম রুবেল, শাহনেয়াজ, ইমরান উল্লাহসহ আরো অনেকে।
More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH