বাড়িআলোকিত টেকনাফআন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে নেপাল যাচ্ছেন দুই তরুণ সাংবাদিক

আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে নেপাল যাচ্ছেন দুই তরুণ সাংবাদিক

ডেস্ক নিউজ ঃ-

আন্তর্জাতিক যুব সম্মেলনে অংশ নিতে নেপাল যাচ্ছেন কক্সবাজারের তরুণ সাংবাদিক এইচ এম নজরুল ইসলাম ও আজিম নিহাদ। নেপালে ৫ দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাওয়া ‘২য় নেপাল-বাংলাদেশ যুব সম্মেলনে’ অংশগ্রহণ করবেন তারা।

আগামী ২৮ মার্চ (বৃহস্পতিবার) সকাল ৭টায় ঢাকা শাহজাহাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নেপালের ত্রি-ভূবন আন্তর্জাতিক বিমান বন্দরের উদ্দেশ্যে উড়াল দেবেন তারা। পরে সম্মেলন শেষে আগামী (৪ এপ্রিল) বাংলাদেশে ফেরার কথা রয়েছে।

বিভিন্ন সমস্যার সমাধান খুঁজতে যুবকদের নিয়ে নেপালে আন্তর্জাতিক এ সম্মেলনটি আয়োজন করা হয়। এবারের সম্মেলনে প্রাধান্য পাবে জলবায়ু পরিবর্তন, এসডিজি, বাণিজ্য, বিনিয়োগ ও পর্যটন, বন্ধুত্বপূর্ণ পরিবেশে অভিবাসনসহ ইত্যাদি বিয়ষ। এবার ২য় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে সম্মেলনটি।

এ সম্মেলনে বাংলাদেশসহ সাউথ এশিয়ার অন্যান্য দেশগুলো থেকে প্রায় ২৫০ জন তরুণ-তরুণী অংশগ্রহণ করবেন। নেপালের ইটাহারি সানসুরি ইয়ুথ ডেভলপমেন্ট সেন্টারে সম্মেলনের আয়োজন করা হয়েছে।

কক্সবাজার থেকে আন্তর্জাতিক এ সম্মেলনে প্রথমবারের মতো অংশ নিতে যাচ্ছেন উদীয়মান সাংবাদিক এইচ এম নজরুল ইসলাম ও আজিম নিহাদ।

এইচ এম নজরুল ইসলাম কক্সবাজারের স্থানীয় দৈনিক আপনকণ্ঠের নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি তরুণ সাংবাদিকদের অধিকার আদায়ের সংগঠন রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সভাপতি। সাংবাদিকতার পাশাপাশি তিনি একজন দক্ষ শ্রমিক সংগঠক। জড়িত আছেন কক্সবাজার সম্পদ রক্ষা এবং পরিবেশ আন্দোলনের সাথে।
এছাড়াও বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের সাথে যুক্ত আছেন।

নুরুল আজিম নিহাদ (আজিম নিহাদ) কক্সবাজারের সর্বাধিক প্রচারিত দৈনিক কক্সবাজারে স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। তিনি কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য, রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক এবং সাংস্কৃতিক সংগঠন ছায়ানীড়’র সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি কক্সবাজারের বিভিন্ন স্থানীয় এবং জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে কর্মরত ছিলেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments