বাড়িকক্সবাজারকক্সবাজারে ইয়াবা মামলায় দুই রোহিঙ্গার ৮ বছর কারাদন্ড

কক্সবাজারে ইয়াবা মামলায় দুই রোহিঙ্গার ৮ বছর কারাদন্ড

আবদুল করিম, স্পেশাল করেসপনডেন্ট :

ইয়াবা পাচারের মামলায় কক্সবাজারে দুই রোহিঙ্গাকে আট বছর করে সশ্রম কারাদ- দিয়েছেন আদালত। একই সঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও পাঁচ মাস করে তাদের সশ্রম কারাদ- দেয়া হয়। মঙ্গলবার কক্সবাজারের যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মাহামুদুল হাসান এ রায় দেন।

দন্ডিতরা হলেন- মিয়ানমারের আকিয়াবের মংডু গুদারপাড়ার হাফিজুর রহমানের ছেলে রহমত উল্লাহ, একই থানার কাউয়ারপাড়ার জাহিদুল ইসলামের ছেলে নূরুল আমিন। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন তারা।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী এপিপি আবুল কাশেম জানান, ২০১৬ সালের ২৮ অক্টোবর টেকনাফ থানার সাবরাং ইউপির আলুগোল্লা পেয়ারা বাগান সংলগ্ন সীমান্ত দিয়ে ইয়াবা পাচারের গোপন সংবাদ পেয়ে অভিযান চালায় বিজিবি। এ সময় মিয়ানমারের দুই নাগরিককে গ্রেফতার করা হয়। পরে তাদের তল্লাশি করে ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে টেকনাফ থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা করেন বিজিবির সুবেদার মো. আবদুল কাদের গাজী। মামলার দীর্ঘ তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেয়ার পর বাদীসহ ছয়জনের জবানবন্দি নেয়া হয়। তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার আট বছর করে সশ্রম কারাদ- দেয়া হয় বলেও জানান এপিপি আবুল কাশেম।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments