বাড়িকক্সবাজারকক্সবাজারে একদিনে ২১ ‘পজিটিভ’, চকরিয়ায় সর্বাধিক ১৫ ও রোহিঙ্গা ক্যাম্পে ৩

কক্সবাজারে একদিনে ২১ ‘পজিটিভ’, চকরিয়ায় সর্বাধিক ১৫ ও রোহিঙ্গা ক্যাম্পে ৩

[WD_Button id=20125]

কক্সবাজার জেলার চকরিয়া যেন করোনাভাইরাসের ‘হটস্পট’ হয়ে উঠেছে। জেলার বৃহত্তর এই উপজেলাটিতে এবার একদিনে সর্বাধিক ১৫ জন করোনা ‘পজিটিভ’ রোগী শনাক্ত হয়েছে। আর পুরো জেলাতে একদিনে সর্বাধিক ২১ জনের শরীরের করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। এদের মধ্যে তিনজন রোহিঙ্গা শরণার্থী রয়েছেন। এছাড়াও হাসপাতালে চিকিৎসাধীন দুইজন ‘ফলোআপ’ রোগীরও টেষ্ট আবারও পজিটিভ এসেছে।

এ নিয়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে একদিনে ২৩ জনের করোনা পজিটিভ এসেছে, যাদের মধ্যে ২১ জন নতুন শনাক্ত।

কক্সবাজার মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া, কলেজের প্যাথলজি বিভাগের প্রধান ডা. রূপেশ পাল ও ক্লিনিক্যাল ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারি অধ্যাপক ডা. মো. শাহজাহান নাজির এসব তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার (১৫ মে) কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৮৪ জন সন্দেহভাজন রোগীর নমুনা পরীক্ষা হয়। যাদের মধ্যে নতুন ২১ জন ও ‘ফলোআপ’ রোগী দুইজন ‘পজিটিভ’ এসেছে।

নতুন শনাক্ত হওয়া ২১ জন করোনা রোগীর মধ্যে চকরিয়া উপজেলায় সর্বাধিক ১৫ জন, রোহিঙ্গা শিবিরে ৩ জন, কক্সবাজার সদরে একজন, পেকুয়ায় একজন ও দ্বীপ উপজেলা কুতুবদিয়ার একজন রয়েছেন।

ধারণা করা হচ্ছে, কুতুবদিয়া উপজেলায় শুক্রবার শনাক্ত হওয়া রোগীই প্রথম করোনা রোগী। ইতোপূর্বে কুতুবদিয়ার কৈয়ারবিল ইউনিয়নে একজনের করোনা শনাক্ত হলেও পরে নিশ্চিত হওয়া যায়, ওই রোগীর গ্রামের বাড়ি কুতুবদিয়ায় হলেও মূলত তিনি বসবাস করেন কক্সবাজার শহরে।

এদিকে ফলোআপ দুইজন রোগীই রামু উপজেলার বাসিন্দা।

শুক্রবার টেষ্ট হওয়া ১৮৪ রোগীর মধ্যে ১৬১ জনের রিপোর্ট ‘নেগেটিভ’ এসেছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments