বাড়িকক্সবাজারকক্সবাজারে ৩০ জুন পর্যন্ত ফের লকডাউন বৃদ্ধি

কক্সবাজারে ৩০ জুন পর্যন্ত ফের লকডাউন বৃদ্ধি

শাহ্‌ মুহাম্মদ রুবেল, সম্পাদক
আলোকিত টেকনাফ ডটকম

কক্সবাজার পৌরসভায় লকডাউন ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। শনিবার বিকেলে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন দ্বিতীয় মেয়াদে লকডাউন বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন। সংক্রমণের দিক থেকে কক্সবাজার ঝুঁকিতে থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন জানান, সিভিল সার্জনের সুপারিশে লকডাউন আরও ১০ দিন বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হয়েছে। এতে সংক্রমণের হার কমিয়ে আসবে বলে মনে করেন তিনি। ৬ জুন কক্সবাজার পৌরসভাকে রেড জোনের আওতায় এনে ১৪ দিনের লকডাউন ঘোষণা করা হয়।

কক্সবাজার জেলার ৮ টি উপজেলার মধ্যে সবচেয়ে বেশী আক্রান্ত হয়েছে কক্সবাজার পৌরসভায়।  এখানে এ পর্যন্ত ৯০৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১৭ জন ।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন আরও জানান, করোনার সংক্রমণ রোধে সিভিল সার্জনের সুপারিশে দ্বিতীয় দফায় লকডাউনের সময় বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। ২১ জুন কক্সবাজার পৌরসভায় লকডাউন শেষ হওয়ার কথা থাকলেও তা বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হয়েছে। সব কিছু আগের নিয়মে বহাল থাকবে।

এবারের লকডাউন আরো কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। লকডাউন বাস্তবায়নে সেনাবাহিনী, পুলিশ, আনসারের পাশাপাশি স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করবেন। তাছাড়া  নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনার জন্য মাঠে থাকবেন। কেউ অযথা ঘরের বাইরে বের হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments