বাড়িকক্সবাজারকক্সবাজার এলও অফিস থেকে আটক ৪ দালালের সাজা

কক্সবাজার এলও অফিস থেকে আটক ৪ দালালের সাজা

নুরুল আলম আজাদ, স্টাফ রিপোর্টার :

কক্সবাজার ভূমি অধিগ্রহণ শাখা (এলও) কেন্দ্রিক চিহ্নিত দালালদের বিরুদ্ধে অভিযানে নেমেছে জেলা প্রশাসন। প্রাথমিকভাবে ৩২ দালালের একটি তালিকা প্রশাসনের হাতে পৌঁছেছে।

মঙ্গলবার (১২ মার্চ) ওই তালিকার চিহ্নিত ৪ দালালকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছে জেলা প্রশাসন।

মহেশখালীর কালারমারছড়ার ঝাপুয়া মারাক্কাঘোনা এলাকার মৃত নজির আহমদের ছেলে খোরশেদ আলম ও হোয়ানক হাবিরছড়া এলাকার ছব্বির আহমদের ছেলে মো. ইব্রাহিমকে ২০ দিন করে, কালারমারছড়ার নুনাছড়ির এলাকার মকবুল আহমদের ছেলে রকি উল্লাহ রকি ও মাতারবাড়ির মাইজপাড়া এলাকার মৃত জাকের আহমদের ছেলে আবদুল কাইয়ুমকে ১০ দিন করে সাজা দেয়া হয়েছে। সেই সাথে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে এ সাজা প্রদান করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম শেখ।
এর আগে এই চার দালালকে জেলা আদালত ভবন সংলগ্ন এলও অফিস থেকে নির্বাহী ম্যাজিষ্টে্ট জিন্নাত শহীদ পিংকি, সহ ৩৯ আনসার ব্যাটালিয়নের সহযোগিতায়    আটক করা হয়। এসময় জাহেদ মাস্টার, মোক্ততার, দিদার, আমানসহ আরো অনেক দালাল পালিয়ে গেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আসরাফ আফসার বলেন, ক্ষতিগ্রস্তদের টাকা নিয়ে বিভিন্ন দালালালের বিরুদ্ধে অভিযোগ দীর্ঘদিনের। অধিগ্রহণ শাখাকে দালাল ও তাদের সহযোগীমুক্ত করতে প্রশাসন অভিযান শুরু করেছে।

তিনি  আরো বলেন, দন্ডবিধি ১৮৬০ সালের আইনের ১৯৬ ধারা অনুযায়ী সরকারি কর্মচারীকে সরকারি কর্ম সম্পাদনে বাধা প্রদান করায় ৪ দালাল আটক করে সাজা দেওয়া হয় জানিয়ে মোহাম্মদ আশরাফুল আসরাফ আফসার বলেন, জেলা প্রশাসক কার্যালয়ের এলও শাখায় দালাল বা ফড়িয়াদের উৎপাত বেড়ে যাওয়ায় কিছুদিন আগে জেলা প্রশাসকের নির্দেশে তাদের তালিকা করা হয়।

এতে কিছুদিন দালালদের উৎপাত কমেছিল। কিন্তু ইদানিং দালালদে উৎপাত আবারো বেড়ে যাওযায় সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হয়ে আসছে ।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments