বাড়িকক্সবাজারকরোনায় মৃত্যু হওয়া সেই মোহাম্মদের স্ত্রীও করোনাক্রান্ত

করোনায় মৃত্যু হওয়া সেই মোহাম্মদের স্ত্রীও করোনাক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনায় মারা যাওয়া শহরের মধ্যম নুনিয়াছড়ার মোহাম্মদ করিমের স্ত্রীরও করোনা ‘পজিটিভ’ রিপোর্ট এসেছে। মঙ্গলবার (৯ জুন) কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে ২৫ বছরের এই তরুণীর করোনা শনাক্ত হয়। যদিও তার নমুনা নেয়া হয়েছিল গত ৩১ মে।

দীর্ঘ ৯ দিন পর করোনা পজিটিভ শনাক্ত হলেও সম্পূর্ণ সুস্থ আছেন বলছেন তিনি।

তিনি মোবাইলে জানান, তার স্বামী মোহাম্মদ করিম মারা যাওয়ার পর থেকে একদিনও শরীরে করোনার উপসর্গ দেখা যায়নি। তাই তাদের যৌথ পরিবারে আছেন। এই সময়ে মোহাম্মদ করিমের দুই শিশু সন্তান কক্সবাজার শহরের বার্মিজ মার্কেট এলাকায় তাদের নানা বাড়িতে ছিল।

গত সোমবার (১ জুন) সকাল ৬টা ৪৫ মিনিটে কক্সবাজার সদর হাসপাতালের করোনা রোগীদের জন্য গঠিত আইসোলেশন ওয়ার্ডে তীব্র শ্বাসকষ্টে মৃত্যুর কোলে ঢলে পড়েন মোহাম্মদ করিম। এর আগের দিন রোববার রাতে শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে ৭ দিন ধরে করোনার উপসর্গ জ্বর, সর্দি, কাশিতে ভোগছিলেন মোহাম্মদ করিম। তিনি ওই এলাকার শামসুল আলম ওরফে সামশুল মাঝির ছেলে এবং ২নং ওয়ার্ড আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ও ফিসারীঘাটের মৎস্য ব্যবসায়ী ছিলেন।

পরিবার সূত্র জানিয়েছিলেন, মোহাম্মদ করিমের এতটাই খারাপ পরিস্থিতি হয়েছিল যে, তার কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের জন্য ভেন্টিলেটর প্রয়োজন পড়ে। সদর হাসপাতালে আইসিইউ ও ভেন্টিলেটরের ব্যবস্থা না থাকলেও অক্সিজেন থাকার কথা। অথচ অক্সিজেন পর্যন্ত মিলেনি সেখানে।

পরিবারের অভিযোগ ছিল, বেসরকারি হাসপাতাল থেকে অক্সিজেন সংগ্রহ করে তার চিকিৎসা দেয়া হয় সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে। সেখানেই ভোরে মৃত্যুর কোলে ঢলে পড়েন মোহাম্মদ করিম।

এদিকে মোহাম্মদ করিমের মৃত্যুর পর করোনা বিধি অনুসারে তার মরদেহ দাফন করা হয়েছে। মৃত্যুর একদিন পর তার করোনা রিপোর্ট ‘পজিটিভ’ আসে।

সদর হাসপাতাল তখন বলেছিল, মোহাম্মদ করিমকে যখন সদর হাসপাতালের জরুরী বিভাগে আনা হয় কর্তব্যরত চিকিৎসক আরিফ ছিলেন। তখন মোহাম্মদ করিমের শারিরিক অক্সিজেনের মাত্রা এতটায় কম ছিল যে তার আইসিইউর প্রয়োজন হয়। ওই মুহুর্তে তাকে চট্টগ্রামে নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেয়া হয়। তার বিষয় নিয়ে স্থানীয় সাংসদ সাইমুম সরওয়ার কমল ফোন করে আইসিইউর ব্যাপারে খোঁজ নিয়েছিলেন।

উপস্থিত মোহাম্মদ করিমের পরিবারের সদস্যরা তখন বলেছিলেন, সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই চিকিৎসা চালাবেন। যা হবে এইখানেই হবে বলে রিস্ক নিয়ে সদর হাসপাতালে রাখা হয়েছিল মোহাম্মদ করিমকে।

প্রসঙ্গত, মোহাম্মদ করিম মৃত্যুর পর তার নমুনা নেয়া হয়েছিল। গত মঙ্গলবার (২ জুন) কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে তার করোনা ‘পজিটিভ’ ধরা পড়ে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments