বাড়িআলোকিত টেকনাফতফসিল ঘোষণাকে কেন্দ্র করে টেকনাফে সতর্ক র‌্যাব

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে টেকনাফে সতর্ক র‌্যাব

আলোকিত টেকনাফ রিপোর্টঃ 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে র‌্যাব মোতায়েন করা হয়েছে। পাশাপাশি পুলিশ ও সতর্ক রয়েছে। আজ (বৃহস্পতিবার) টেকনাফ শাপলা চত্বর ফিরোজা মার্কেটের সামনে র‌্যাব-৭ কে সতর্ক অবস্থায় থাকতে দেখা গিয়েছে। 

আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সূত্র জানায়, র‌্যাব ও পুলিশ সদর দপ্তর থেকে মাঠপর্যায়ে বিশেষ নির্দেশনা পাঠানো হয়েছে। সারাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর স্থাপনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনাতে রয়েছে বিশেষ নজরদারী। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে সড়কপথ, রেলপথ, নৌপথে নেওয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।

বুধবার রাত ৯টার দিকে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান গণমাধ্যমকে জানান, ‘বৃহস্পতিবার জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা। আর এই তফসিল ঘোষণাকে কেন্দ্র করেই জনসাধারণের নিরাপত্তার কথা চিন্তা করে র‌্যাব মোতায়েন করা হয়েছে। সুনির্দিষ্ট কোনও হুমকি না থাকলেও যেকোন ধরনের বিশৃঙ্খলা রুখতে র‌্যাব সব সময় সতর্ক। সার্বিক বিষয়টা মাথায় রেখেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।’

রাজধানীতে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বুধবার থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক রয়েছেন। বাড়ানো হয়েছে র‌্যাব-পুলিশের টহল বাড়ানোর পাশাপাশি রাজধানীর প্রবেশদ্বারসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি দায়িত্বে নিয়োজিত রয়েছে সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ।

র‌্যাব-৩ এর অপারেশন অফিসার এএসপি বীনা রানী দাস গণমাধ্যমকে জানান, নিরাপদ ও নিরবিচ্ছিন্ন জনজীবন চলমান রাখতে র‌্যাবের রোভাস্ট পেট্রোলিং চলমান রয়েছে। আরামবাগ-ফকিরাপুল-কাকরাইল মোড়-শাহবাগ- দোয়েলচত্বর-হাইকোর্ট মাজার – মতিঝিল–মালিবাগ–মৌচাক-মগবাজার মোড়–রমনা হয়ে আমাদের এ পেট্রলিং চলতে থাকবে।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, দেশজুড়ে পুলিশের প্রত্যেকটি ইউনিট কমান্ডারকে সতর্ক থাকতে ইতিমধ্যে মহাপরিদর্শক ও পুলিশ সদর দফতর থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। পুলিশের স্থাপনাগুলোতে নজরদারী বাড়ানোর জন্য বলা হয়েছে। যে কোনো ধরনের বিশৃঙ্খলা পরিস্থিতি মোকাবেলা প্রস্তুত থাকার কথাও জানিয়েছে পুলিশ সদর দফতর।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) সোহেল রানা বলেন, তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নাশকতার সুনির্দিষ্ট কোন তথ্য নেই। তবে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের সার্বিক প্রস্তুতি রয়েছে।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিধি অনুযায়ী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। এ ভাষণে সিইসি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করার কথা রয়েছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments