বাড়িকক্সবাজারমারমেইডে আসা অস্ট্রেলিয়ান তরুণীকে ‘গুড ভাইবে’ নিয়ে যান স্যাম

মারমেইডে আসা অস্ট্রেলিয়ান তরুণীকে ‘গুড ভাইবে’ নিয়ে যান স্যাম

কটেজের আড়ালে অবৈধ মাদক ও দেহব্যবসার কেন্দ্র হয়ে উঠেছিল কক্সবাজারের হিমছড়ি প্যাঁচারদ্বীপের ‘গুড ভাইব কটেজ’। কটেজের মালিক শামীমুল হক চৌধুরী স্যাম নিজেই এগুলো দেখাশোনা করতেন। কটেজটি প্রতিষ্ঠার পর থেকেই এসব অপকর্ম চলে আসলেও কেউ মুখ খোলার সাহস পেতেন না। মারমেইড রিসোর্টের পাশে দেশি-বিদেশি মদের বোতল দিয়ে সাজানো কটেজটির অবস্থান নদীর কিনারায়— নির্জন স্থানে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের ওই কটেজে অস্ট্রেলিয়ান এক পর্যটককে ধর্ষণের চেষ্টা করা হয়। ধর্ষণচেষ্টার এই ঘটনার পর ‘গুড ভাইব কটেজের’ নানা তথ্য বেরিয়ে আসতে শুরু করে। পুলিশ ইতিমধ্যে ওই কটেজের মালিক শামীমুল হক চৌধুরী স্যামকে আটক করেছে। অস্ট্রেলিয়ান পর্যটককে ধর্ষণচেষ্টাকালে স্যাম কটেজেই ছিলেন। পুলিশ আসার পর তিনি দুই কর্মচারীকে বলির পাঁঠা বানানোর চেষ্টা করেন— এমন অভিযোগও রয়েছে।

এ ঘটনায় স্যাম ছাড়াও মঙ্গলবার (১৭ ডিসেম্বর) ভোরে ২ জনকে আটক করে পুলিশ। এ দুজন হলেন ওই কটেজের কর্মচারী পেঁচারদ্বীপ এলাকার কলিম উল্লাহর ছেলে আনছার উল্লাহ (২৪) ও আবদুল মুনাফের ছেলে আব্দুল গফুর (২০)। এ ঘটনায় বেলাল উদ্দিন (২৫) নামে অপর একজন পলাতক রয়েছে।

এরই মধ্যে কক্সবাজার জেলা প্রশাসন ও মাদকদ্রব্য অধিদপ্তর যৌথ অভিযানে কটেজটি সিলগালা করে দেওয়া হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে অবৈধ ওই কটেজ উচ্ছেদেরও নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল গিয়ে নানা অসঙ্গতি দেখে সিলগালা করে উচ্ছেদের নির্দেশ দেন। কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার ও মাদকদ্রব্য অধিদপ্তরের সহকারী পরিচালক সৌমেন মণ্ডলের নেতৃত্বে একটি টিম ‘গুড ভাইব কটেজে’ অভিযান চালাতে গিয়ে মারমেইড গ্রুপের দখলদারিত্ব দেখে বিস্মিত হন।

তারা জানিয়েছেন, হিমছড়ি প্যাঁচারদ্বীপে অন্তত এক হাজার কোটি টাকার সরকারি খাসজমি দখল করেছেন মারমেইড বিচ রিসোর্টের মালিক আনিসুল হক চৌধুরী সোহাগ, তার ভাই শামীমুল হক চৌধুরী স্যাম ও শাহীনুল হক।

এদিকে ধর্ষণচেষ্টার শিকার অস্ট্রেলিয়ান ওই নারী পর্যটক পুলিশকে ঘটনার বিবরণ দিয়ে জানান, অস্ট্রেলিয়া থেকে ওয়েবসাইটে মারমেইড বিচ রিসোর্টের সৌন্দর্য দেখে তিনি মুগ্ধ হয়ে যোগাযোগ করে রোববার (১৫ ডিসেম্বর) কক্সবাজার আসেন। ‘গুড ভাইব কটেজের’ মালিক শামীমুল হক স্যাম তাকে রিসিভ করে ওই কটেজে নিয়ে যান। একসঙ্গে রাতের খাবারও খান দুজন। খাবার শেষে কটেজে ঘুমাতে যান ১৯ বছর বয়সী ওই নারী। রাতে হঠাৎ করে দুজন যুবক তার রুমে ঢুকে ধর্ষণের চেষ্টা চালায়।

যুবকদের সঙ্গে ধস্তাধস্তি করে ওই নারী পর্যটক কটেজ থেকে বের হয়ে চিৎকার শুরু করেন। ওই সময় ধর্ষণের চেষ্টাকারীরা পালিয়ে যায়। ধস্তাধস্তিতে অস্ট্রেলিয়ান নারী আহত হন। পরে ওই পর্যটক জরুরি হেল্পলাইন ৯৯৯ এ ফোন করে পুলিশের সহায়তা চান। হিমছড়ি পুলিশ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই অস্ট্রেলিয়ান পর্যটককে উদ্ধার করে। ধস্তাধস্তিতে ওই নারী পর্যটক আহত হওয়ায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

এদিকে মারমেইড রিসোর্ট কর্তৃপক্ষ ফেসবুকে দেওয়া এক বিবৃতিতে জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, টেলিভিশন চ্যানেল ও অনলাইন পোর্টালে প্রচার হয়েছে মারমেইড বিচ রিসোর্টে অস্ট্রেলিয়া থেকে আসা তরুণীকে ধর্ষণের চেষ্টা চালানো হয়েছে। এ ঘটনায় মারমেইডের মালিকসহ কয়েকজনকে নাকি আটক করা হয়েছে। বিবৃতিতে দাবি করা হয়, ঘটনার সাথে মারমেইড রিসোর্ট কোনভাবে জড়িত নয়। গুডভাইব কটেজটি মারমেইড থেকে প্রায় দেড় কিলোমিটার দুরে।

বিবৃতিতে জানানো হয়, মাইমেইড রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক আনিসুল হক চৌধুরী সোহাগ চিকিৎসার জন্য চার মাস ধরে বিদেশে অবস্থান করছেন। অথচ বিভিন্ন প্রচার মাধ্যমে বিদেশী তরুণী ধর্ষণ চেষ্টার ঘটনায় আনিসুল হক চৌধুরী সোহাগকেও গ্রেপ্তার করা হয়েছে বলে অপপ্রচার চালানো হয়।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments