সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কক্সবাজারে পুলিশের উপিস্থিতিতে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা টেকনাফে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার, আটক ১ টেকনাফ স্থলবন্দর থেকে কর/শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭২লাখ টাকার অবৈধ মালামাল জব্দ- গ্রেফতার ৩ উখিয়ায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার : এক রোহিঙ্গাসহ তিন জন গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার

চকরিয়ায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে শিবির নেতার বিরুদ্ধে আদালতে মামলা: ওসিকে তদন্তের নির্দেশ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১৮
  • ১৯৭ Time View

II এম.জিয়াবুল হক, চকরিয়া II

চকরিয়ায় শোয়াইব বিন হাবিব নামের এক শিবির নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ উঠেছে। ওই শিবির নেতা তাঁর ফেসবুকে বর্তমান সরকার ও সরকার প্রধান শেখ হাসিনার নামে নানা ধরণের কটুক্তি করেছে। এমনকি দেশের স্বাধীনতাকে অস্বীকার করে ওই শিবির নেতা বাংলাদেশ মিথ্যার উপরে প্রতিষ্ঠা হয়েছে দাবি করেছে।
পরিকল্পিতভাবে সরকারের বিরুদ্ধে অপপ্রচারের ঘটনায় ওই শিবির নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে সোমবার চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা রুজু করা হয়েছে। চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের বাসিন্দা যুবলীগ নেতা নাজমুল হাসান লিটন মামলাটির বাদী। আদালতের বিচারক বাদির অভিযোগটি আমলে নিয়ে তদন্ত পুর্বক প্রতিবেদন দাখিল করতে চকরিয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।
মামলার আর্জিতে বাদী যুবলীগ নেতা নাজমুল হাসান লিটন দাবি করেন, অভিযুক্ত শিবির নেতা শোয়াইব বিন হাবিব ‘এসবি হাবীব’ নামে ফেইসবুক আইডি খুলে মিথ্যার উপর বাংলাদেশ প্রতিষ্ঠা, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের বিরুদ্ধে নানা অপপ্রচার ও কটুক্তি করে স্ট্যাটাস দেন।
গত ২৯ জুলাই নিরাপদ সড়ক চাই আন্দোলনের সময় শিক্ষার্থীদের উদ্দেশ্য করে নানা ধরণের তথ্য তুলে ধরে স্ট্যার্টাস দিয়ে উসকে দেন শিবির নেতার নামে পরিচালিত এসবি হাবীব আইডি থেকে। বাদি ফাঁশিয়াখালী ইউনিয়ন যুবলীগের সভাপতি নাজমুল হাসান লিটন ফেববুকের মাধ্যমে এসবের প্রতিবাদ করলে ওল্টো তাকে হুমকি দেন ওই শিবির নেতা।
পরবর্তীতে অভিযুক্ত শিবির নেতা শোয়াইব বিন হাবিব ফেইসবুক আইডি খুলে যুবলীগ সভাপতি নাজমুল হাসান লিটনকে অকথ্য ভাষায় গালমন্দ করে হুমকি দেন।
মামলায় বাদীর আইনজীবি চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের এডভোকেট লুৎফুল কবির জানান, বিবাদী তার ফেইসবুকে স্বাধীনতা বিরোধী কর্মকান্ড, সরকারের বিরুদ্ধে নানা অপপ্রচার করেছেন। এমন কী দেশের স্বাধীনতা মিথ্যার উপর প্রতিষ্ঠা হয়েছে বলে মন্তব্য করেছেন।
তিনি বলেন, আদালতের বিজ্ঞ বিচারক বাদির অভিযোগটি আমলে নিয়ে তদন্তে সাপেক্ষে প্রতিবেদন দেওয়ার জন্য চকরিয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH