বাড়িকক্সবাজারঈদগাঁহ ফরাজীপাড়া-পোকখালীর যোগাযোগ বিচ্ছিন্ন

ঈদগাঁহ ফরাজীপাড়া-পোকখালীর যোগাযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক

ভারী বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারনে কক্সবাজার সদরের ঈদগাঁহর ফুলেশ্বরী নদীর (ঈদগাঁও নদী) জালালাবাদ ইউনিয়নের মনজুর মৌলভীর দোকান পয়েন্টে বেড়িবাধ তথা জালালাবাদ ফরাজীপাড়া সড়কের অংশবিশেষ ভেঙ্গে যাওয়ার কারনে ঈদগাঁহর সাথে ফরাজীপাড়া ও পাশ্ববর্তী পোকখালী ইউনিয়নের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

বেড়িবাধ ভেঙ্গে যাওয়াতে পূর্ব ফরাজীপাড়া গ্রামের প্রায় ২ শতাধিক পরিবার পানিবন্দী অবস্থায় অদ্যবধি মানবেতর জীবনযাপন করছে। সংবাদ পেয়ে ১৭ জুন বিকেলে সদর উপজলা নির্বাহী অফিসার মাহমুদুল্লাহ মারুফের নেতৃত্বে কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী ও জালালাবাদের ইউপি চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ইমরুল হাসান রাশেদ ভাঙ্গন এলাকা পরিদর্শণ করেন এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয় এবং বানবাসী পরিবারগুলোকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়।

ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ বলেন, পানি কমার সাথে সাথে ভাঙ্গন এলাকা মেরামতের কাজ শুরু করা হবে। ওয়ার্ড মেম্বার নুরুল আলম জানান, ভাঙ্গন এলাকার বসতঘরগুলো ২ থেকে ৩ ফুট পানির নিচে তলিয়ে গেছে। তিনি জানান, পানির তোড়ে উপড়ে গেছে প্রচুর গাছপালা। ভাঙ্গন এলাকার দৈর্ঘ্য আনুমানিক ১৫০ ফুটের মত হবে বলেও তিনি জানান।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments