বাড়িকক্সবাজারকক্সবাজারের ‘রেড জোনে’ হার্ডলাইনে প্রশাসন, সচেতন নন মানুষ

কক্সবাজারের ‘রেড জোনে’ হার্ডলাইনে প্রশাসন, সচেতন নন মানুষ

নিজস্ব প্রতিবেদক

১৪ দিনের ব্যতিক্রমি লকডাউন চলছে কক্সবাজার পৌরসভার ১২টি ওয়ার্ডে। করোনার সংক্রমণ থেকে জনসাধারণকে বাঁচাতে দেশে প্রথমবারের মতো ‘রেড জোন’ করা হয়েছে কক্সবাজার পৌর এলাকাকে। শনিবার (৬ জুন) মধ্যরাত থেকে শুরু হয়েছে এই লকডাউন। শনিবার ভোর থেকে রেড জোনের আওতায় পড়া ওয়ার্ডগুলো থেকে কোন ভাবেই কাউকে  বের হতে দিচ্ছে না পুলিশ প্রশাসন। আর ওয়ার্ডগুলোতেও সমান ভাবে ঢুকতেও দেয়া হচ্ছে না।

ওয়ার্ড কাউন্সিলদের নিয়ে গঠিত কমিটিকে সহযোগিতা করে যাচ্ছে প্রশাসন।

অন্যবারের লকডাউনের তুলনায় এবার সবচেয়ে বেশি কড়াকড়ি করা হচ্ছে। তবে প্রধান সড়কের অবস্থা ভিন্ন। বরাবরের মতোই টমটমসহ ছোট ছোট পরিবহণ চলছে। প্রধান সড়কের পাশ্ববর্তী দোকানও খুলে বসেছে।

কক্সবাজার সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ খাইরুজ্জামান জানান, চেষ্টা করা হচ্ছে যাতে কোন ভাবে এক ওয়ার্ডের বসবাসকারী অন্য ওয়ার্ডে না যেতে পারে। তারপরেও নানান ধরনের বাহনা দিয়ে বের হতে চাচ্ছেন।

তিনি বলেন, জরুরী কাজ দেখিয়ে অথবা ওষুধের জন্য বলে বের হচ্ছেন। মানুষ যদি সচেতন না হয় তাহলে কি আর করা। যদিও সদর মডেল থানার আওতায় যেহেতু পৌরসভার ১২টি ওয়ার্ড সেক্ষেত্রে সদর মডেল থানা পুলিশ সর্বোচ্চ হার্ডলাইনে রয়েছে।

তিনি এই রিপোর্টকালে শহরের ৫নং ওয়ার্ডে পুলিশের একটি টিম নিয়ে অবস্থান করছেন।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার কক্সবাজার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ কামাল হোসেন ৭টি নির্দেশিকা দিয়ে কক্সবাজার পৌরসভার সমগ্র ওয়ার্ডকে  ‘রেড জোন ‘ ঘোষণা করেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments